• সর্বশেষ

    পুরাতনদের জন্য নয়, নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ

    | বুধবার, ১৭ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 89 বার

    পুরাতনদের জন্য নয়, নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ

    কারখানায় গ্যাস-বিদ্যুতের সংযোগ নিয়ে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পুরাতনদের জন্য নয়, নতুন উদ্যোক্তাদের অর্থনৈতিক অঞ্চলে যেতে অনুরোধ করব।

    মঙ্গলবার যমুনা টেলিভিশনকে দেয়া এক সাক্ষাতকারে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, পুরাতদের নয়, নতুন যারা আছে, যারা ইনভেস্টমেন্ট প্লান করতেছে, তাদেরকে অনুরোধ করর আপনারা শিল্প এলাকাগুলোতে যান।

    তিনি বলেন,যারা ইন্ডাস্ট্রিকরে ফেলেছে তারা তো থাকতে হবে, তাদের তো উপায় নাই।তাদেরকে তো আমরা চেষ্টা করব নিরবিচ্ছিন্ন দেয়ার জন্য।
    এর আগে সোমবার ডিসি সম্মেলনে গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিষয়ে সতর্ক করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, বিশেষায়িত অঞ্চলে কলকারখানা না করলে মিলবে না গ্যাস-বিদ্যুতের সংযোগ।

    গণমাধ্যমে এ খবর দেখে হন হতাশ ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা। তারা জানান, যেসব এলাকায় দীর্ঘদিন ব্যবসা-বাণিজ্য করছেন, তারা তার আশেপাশেই বর্ধিত ইউনিটের কাজ শুরু করেছেন। তাছাড়া, সবার পক্ষে বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে যাওয়াও সম্ভব নয়।

    পরে মঙ্গলবার নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি জানিয়েছেন, তার বক্তব্য পুরনো শিল্প কলকারখানার জন্য নয়। নতুন করে যারা বিনিয়োগ পরিকল্পনা করছেন, তাদেরকে নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ দিতে চায় সরকার।

    তিনি জানান, যারা এরইমধ্যে অর্থনৈতিক অঞ্চলের বাইরে কারখানা করে ফেলেছেন বা বিনিয়োগ করেছেন, কিংবা কাজ চলছে, তারা স্বাভাবিক প্রক্রিয়ায় গ্যাস-বিদ্যুৎ সংযোগ পাবেন। আপাতত বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা নেই।

    তাই এ নিয়ে উদ্বেগের কিছু নেই বলে আশ্বস্ত করেছেন তিনি। প্রতিমন্ত্রী জানান, গ্যাসের দাম বাড়লেও বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুতের দাম বাড়াতে চায় না মন্ত্রণালয়।

    প্রসঙ্গত, পয়লা জুলাই থেকে প্রায় ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে গ্যাসের দাম।
    তথ্যসূত্রঃঃ যুগান্তর

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এরশাদ আর নেই

    ১৪ জুলাই ২০১৯ | 77 বার

    বদলে গেছে হাটের চিত্র

    ১০ আগস্ট ২০১৯ | 44 বার

    এইচএসসির ফল প্রকাশ কাল

    ১৬ জুলাই ২০১৯ | 30 বার