• সর্বশেষ

    টেস্ট–ওয়ানডেতে দুই কোচ পাকিস্তানের?

    | সোমবার, ২২ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 65 বার

    টেস্ট–ওয়ানডেতে দুই কোচ পাকিস্তানের?

    ছবি সংগৃহিত

    বিশ্বকাপে প্রত্যাশামাফিক ফল আসেনি। বিশ্বকাপ জেতার স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে যাওয়া পাকিস্তান সেমিতেই উঠতে পারেনি। দলকে নিয়ে তাই নতুন করে চিন্তাভাবনা করা শুরু করে দিয়েছে পিসিবি। সামনে ব্যস্ত সূচি। আগামী বছর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আটটি টেস্টও খেলবে পাকিস্তান। সব ফরম্যাটেই যেন প্রত্যাশিত ফল অর্জন করা যায়, সে লক্ষ্যে আলাদা আলাদা কোচ ও অধিনায়ক নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছে পাকিস্তান।

    নাম প্রকাশ না করার শর্তে পিসিবির এক মুখপাত্র জানিয়েছেন, আগামী বছর অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আটটি টেস্ট খেলার জন্য বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। তার ওপর টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপও রয়েছে। টি-টোয়েন্টি এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান তিনটি ওয়ানডে ও আট থেকে দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প্রত্যেক ফরম্যাটে যেন ভালো ফল আনা যায়, সে লক্ষ্যে লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য আলাদা অধিনায়ক ও কোচ নিয়োগ দেওয়ার ব্যাপারে ভাবছে পাকিস্তান। এমনকি আলাদা আলাদা সাপোর্ট স্টাফ, ফিজিও, ম্যানেজার, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ট্রেনার নিয়োগ দেওয়ার কথাও ভাবছে পিসিবি।

    ফলে বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ ও কোচ মিকি আর্থারের কপাল পুড়তে পারে। পিসিবি এর মধ্যে এ ব্যাপারে সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেস বোলার ওয়াসিম আকরামের পরামর্শ নিয়েছে। ওয়াসিম যদিও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সরফরাজ-আর্থার জুটির ওপর ভরসা রাখতে বলেছেন।

    কিন্তু কীভাবে ভরসা রাখবে পাকিস্তান? গত আড়াই বছরে টেস্টে পাকিস্তান বলতে গেলে উল্লেখযোগ্য কিছুই করতে পারেনি। টেস্ট র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান সাত। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ছয়ে থাকা পাকিস্তান ওয়ানডে বিশ্বকাপেও কিছু করে দেখাতে পারল না। সবেধন নীলমণি হয়ে আছে শুধু টি-টোয়েন্টির সাফল্য। টি-টোয়েন্টিতে পাকিস্তান এখন এক নম্বর দল। সীমিত ওভারের ক্রিকেট ও টেস্টে যদি জোড়া অধিনায়ক রাখা হয়, সে ক্ষেত্রে এগিয়ে আছেন আসাদ শফিক ও আজহার আলী, জানিয়েছেন পিসিবির সেই মুখপাত্র।

    সূত্রঃ প্রথমআলো

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রাজপথে গুলিতে খুন ফুটবলার

    ১৬ জুলাই ২০১৯ | 50 বার

    এ বছর বিপিএল হচ্ছে না: মোস্তফা কামাল

    ০৩ সেপ্টেম্বর ২০১৯ | 46 বার

    ১৪ জুলাই ২০১৯ | 35 বার