• সর্বশেষ

    জাপান গার্ডেন সিটি শপিংমল বিদ্যুৎহীন ১৫ দিন: ব্যবসায়ীদের ক্ষোভ

    নিউজ ডেস্ক রিপোর্ট | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 2259 বার

    জাপান গার্ডেন সিটি শপিংমল বিদ্যুৎহীন ১৫ দিন: ব্যবসায়ীদের ক্ষোভ

    টকীয় স্কয়ার, মোহাম্মদপুর

    রাজধানীর বুকে এক ব্যাস্ততম এলাকা মোহাম্মাদপুর। এখানে জাপানের সহায়তায় একটি আবাসিক প্রকল্প হলো জাপান গার্ডেন সিটি। জাপান গার্ডেনের তত্ত্বাবধানে তৈরি করা হয়েছে একটি বৃহৎ ও আধুনিক শপিংমল টোকিও স্কয়ার। এটি মোহাম্মদপুরের রিং রোডে অবস্থিত। এখানে ৬ তলা পর্যন্ত মার্কেট, ৮ম ও ৯ম তলা কনভেনশন হল। জাপান গার্ডেনের রয়েছে নিজেস্ব পাওয়ার প্লান্ট।

    গত ১৫ দিন ধরে জাপান গার্ডেট সিটির শপিংমল বিদ্যুৎহীন রয়েছে। ব্যবসায়ীরা জানায় বিদ্যুৎ না থাকার ফলে ব্যবসায়ীসহ ক্রেতাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

    বিদ্যুৎ না থাকায় এসিও বন্ধ। মার্কেট কর্তৃপক্ষ জেনারেটর দিয়ে মার্কেটের আলোর ব্যবস্থা করলেও এসির কোন ব্যবস্থা হয়নি। এসি ছাড়া এই বদ্ধ অবস্থায় ব্যবসায়ীরা ব্যবসা করছে। মার্কেটের ভেতরে ভ্যাপসা গরমে অনেক ব্যবসায়ী অসুস্থ হয়ে পরে। সাধারণ ক্রেতা না বুঝে মার্কেটে ঢুকে যত তারাতাড়ি সম্ভব বেরিয়ে আসে। মানুষের ঘামে মার্কেটের ভেতর দুর্গন্ধ ছরিয়ে পরেছে।

    কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, কিছু কিছু দোকানে অনেক দিন ধরে এসি কাজ করে না। মার্কেট কর্তৃপক্ষে জানালে তারা খারাপ ব্যবহার করে এবং বলে মার্কেটে ৪০০ দোকান এর মধ্যে ৫০-৬০ দোকানের এসি নষ্ট থাকতেই পারে। যখন পারবে তখন ঠিক করে দিবে। এত কষ্টের মধ্যে ব্যবসায়ীরা ব্যবসা করে আসছে। তাদের কিছুই করার নাই।

    গত কাল (মঙ্গলবার) বহুল প্রতিক্ষীত সেই বিদ্যুৎ আসে মার্কেটে। সকলের চোখে মুখে যেন ঈদের আনন্দ। কিন্তু সেই আনন্দ কপালে সইলো না। দুপুরে ব্যবসায়ী ও মার্কেট কর্তৃপক্ষের সাথে মিটিং হয়। মিটিংয়ে জানানো হয় বিদ্যুৎ থাকবে কিন্তু এসি কবে নাগাদ চালু হবে সেই সিদ্ধান্ত এখন নেয়া হয়নি।

    এদিকে আগুরা সুপারশপ বিদ্যুৎ না থাকায় তাদের ব্যবসায় ক্ষতি হওয়ার মার্কেট কর্তৃপক্ষকে দেড় কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে চিঠি পাঠায়।

    নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকান মালিক জানান, আতি সত্তর এর সমাধান না হলে কঠোর আন্দোলনের করা ছাড়া উপায় থাকবে না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    একদিনে ৩ বার দাম বাড়ল পেঁয়াজের

    ২০ সেপ্টেম্বর ২০১৯ | 106 বার

    কাচা মরিচের গায়ে আগুন

    ১৬ জুলাই ২০১৯ | 69 বার