• সর্বশেষ

    এক ব্যক্তির নামে দুই পাসপোর্ট

    | রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 82 বার

    এক ব্যক্তির নামে দুই পাসপোর্ট

    আগারগাঁও পাসপোর্ট কার্যালয়ে

    রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে একই ব্যক্তির নামে একাধিক পাসপোর্ট দেওয়ার প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ বিষয়ে তদন্ত শেষে ব্যবস্থা নিয়ে দুদককে অবহিত করা হবে বলে জানিয়েছে পাসপোর্ট অধিদপ্তর।

    দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুদকের হটলাইনে (১০৬) অভিযোগ পেয়ে আজ রোববার এ অভিযান চালানো হয়। দুদকে অভিযোগ আসে, আগারগাঁও পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্যের কারণে গ্রাহকসেবা বিঘ্নিত হচ্ছে। পাসপোর্ট অফিসের কিছু অসাধু কর্মচারী পাসপোর্ট প্রদান ও নবায়নের জন্য নানাভাবে সেবাপ্রার্থীদের হয়রানি করছেন। এ ছাড়া একই ব্যক্তির নামে একাধিক পাসপোর্ট দেওয়ার অভিযোগও পাওয়া যায়।

    প্রণব কুমার ভট্টাচার্য বলেন, অভিযোগ পেয়ে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা হক খানের নেতৃত্বে পুলিশসহ পাঁচ সদস্যের একটি দল পাসপোর্ট অফিসে যায়। অভিযানের সময় একই ব্যক্তির নামে দুটি পাসপোর্ট থাকার প্রমাণ পায় দুদক দল। দুদকের দলটি এ বিষয়ে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক (প্রশাসন) ও সিস্টেম এনালিস্টের সঙ্গে কথা বলে। পরিচালক (প্রশাসন) জানান, অবিলম্বে এ বিষয়ে তদন্ত করে পদক্ষেপ নিয়ে দুদককে অবহিত করা হবে।

    এ সময় অসাধু কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া ও দালালদের দৌরাত্ম্য রোধে সুপারিশ করে দুদক দল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

    ০১ সেপ্টেম্বর ২০১৯ | 68 বার

    রাজধানী ছাড়ছে মানুষ

    ০৮ আগস্ট ২০১৯ | 65 বার

    ২৪ ঘণ্টা সিলগালা ধানমন্ডি ক্লাব

    ২০ সেপ্টেম্বর ২০১৯ | 53 বার