• সর্বশেষ

    আ.লীগের ২ নেতার বাড়িতে র‍্যাবের তল্লাশি, ১ কোটি টাকা ও ৮ কেজি স্বর্ণ জব্দ

    | মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 40 বার

    আ.লীগের ২ নেতার বাড়িতে র‍্যাবের তল্লাশি, ১ কোটি টাকা ও ৮ কেজি স্বর্ণ জব্দ

    অবৈধ ক্যাসিনো ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভুঁইয়ার বাড়িতে অভিযান চালিয়েছে র‍্যাব।

    মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে এ অভিযান চালানো হয়। তবে পলাতক থাকায় কাউকে আটক করা সম্ভব হয়নি। র‍্যাবের ধারণা থাইল্যান্ডে পালিয়ে গেছে এনামুল।

    ক্যাসিনো বিরোধী চলমান অভিযোগের অংশ হিসেবে সকাল থেকেই এই দুই নেতারা গেন্ডারিয়ার বানিয়াননগর ও মুরগিটোলা বাসায় র‍্যাবের একটি দল তল্লাশি চালায়।

    এ সময় তাদের বাড়ি থেকে নগদ এক কোটি টাকা এবং প্রায় ৭শ ২০ ভরি স্বর্ণ জব্দ করা হয়েছে। অভিযোগ রয়েছে, ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার ছিলেন, এনামুল ও রূপন।

    র‌্যাব-৩ এর অধিনায়ক শফিউল্লাহ বুলবুল জানান, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, টাকা ও সোনা রাখতে ইংলিশ রোড থেকে পাঁচটি ভল্ট ভাড়া করা হয়েছে। এই সূত্র ধরে ৩১ নম্বর বানিয়ানগরের বাড়িতে অভিযান চালানো হয়। এই বাড়ির তৃতীয় ও পঞ্চম তলায় তিনটি ভল্ট পাওয়া গেছে। মঙ্গলবার সকালে অভিযান শুরুর পর ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ভল্টগুলো খোলা হয়। তিনটি ভল্ট থেকে নগদ এক কোটি পাঁচ লাখ টাকা, আট কেজি বা ৭৩০ ভরি সোনার অলংকার উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য চার কোটি টাকা। বাসাটি থেকে পাঁচটি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

    তিনি বলেন, আওয়ামী লীগ নেতা এনামুল ওয়ান্ডারার্স ক্লাবের অংশীদার এবং সেখান থেকে পাওয়া টাকা দিয়ে সোনা ভল্টে লুকিয়ে রাখতো সে। নগদ টাকা রাখতে বেশি জায়গার প্রয়োজন, সেজন্য টাকাগুলো নিয়ে এসে সোনায় কনভার্ট করতো। এনামুলের ভাই গেন্ডারিয়া থানা অওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে বলে জানান শফিউল্লাহ বুলবুল। উদ্ধার হওয়া অস্ত্রগুলো দিয়ে এনামুল ও রুপন ভয়ভীতি প্রদর্শন করতো বলে র‌্যাবকে জানিয়েছে স্থানীয়রা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এক ব্যক্তির নামে দুই পাসপোর্ট

    ২২ সেপ্টেম্বর ২০১৯ | 82 বার

    পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা

    ০১ সেপ্টেম্বর ২০১৯ | 68 বার

    রাজধানী ছাড়ছে মানুষ

    ০৮ আগস্ট ২০১৯ | 65 বার