• সর্বশেষ

    প্রায় ৪৬ জন প্রতিযোগীকে হারিয়ে মিস্টার ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরা হয়েছিলেন হায়দরাবাদের রোহিত খানদেওয়াল

    অবিবাহিত ও ডিভোর্সিরা ‘বিশ্ব সুন্দর প্রতিযোগিতায়’ যেতে পারবেন

    | মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 67 বার

    অবিবাহিত ও ডিভোর্সিরা ‘বিশ্ব সুন্দর প্রতিযোগিতায়’ যেতে পারবেন

    দেশে এবার প্রথমবারের মতো সুদর্শন পুরুষদের জন্য ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর আয়োজন হচ্ছে। এর আগে বিচ্ছিন্নভাবে ছোট পরিসরে আয়োজন হলেও দেশব্যাপী এবারই প্রথম এ ধরনের আয়োজন হচ্ছে। যেখানে অবিবাহিত বা ডিভোর্সপ্রাপ্ত বাংলাদেশি তরুণ আবেদন করতে পারবেন। এর আয়োজন করতে যাচ্ছে অন্তর শোবিজের সহপ্রতিষ্ঠান এক্সপোজার লিমিটেড। ইতিমধ্যে অন্তর শোবিজ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন করে সমালোচনার মুখে পড়েছিল।

    আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে অন্তর শোবিজের স্বত্বাধিকারী স্বপন চৌধুরী জানান, বিশ্বের সবচেয়ে আকাঙ্ক্ষিত পুরুষ খুঁজে বের করার এই প্রতিযোগিতায় প্রথমবার অংশ নিচ্ছে বাংলাদেশ। এই প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে ১০ দিন আগে। নিবন্ধন শেষ হবে ১৭ জুলাই (বুধবার) মধ্যরাতে। নিবন্ধের জন্য ওয়েবসাইটে ক্লিক করে বিস্তারিত জেনে আবেদন করার কথাও জানান আয়োজক স্বপন চৌধুরী। সংবাদ সম্মেলনে এও জানান, মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার পরই শুরু হবে মেয়েদের নিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা।সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যোগ্য বলে বিবেচিত হলে তাঁকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। প্রতিযোগীর বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে এবং উচ্চতা হতে হবে কমপক্ষে ৫ ফুট ৭ ইঞ্চি। আবেদনকারীকে হতে হবে সুস্বাস্থ্যের অধিকারী, উত্তম নৈতিক গুণাবলিসম্পন্ন। প্রতিযোগীকে অবিবাহিত হতে হবে। প্রতিযোগী যদি ডিভোর্সপ্রাপ্ত হয় তাতে কোনো সমস্যা নেই। তবে বিবাহিত বা সংসারী যে কেউ অযোগ্য বলে গণ্য হবেন। বাংলাদেশ থেকে বিজয়ী প্রতিযোগী ফিলিপাইনে অনুষ্ঠেয় ‘মিস্টার ওয়ার্ল্ড ২০১৯’-এর বিশ্বমঞ্চে লাল-সবুজের পতাকার প্রতিনিধিত্ব করবেন।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি জুলাই মাসের মধ্যেই ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ খুঁজে বের করা হবে। এই আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে, এমন একজন বাংলাদেশি প্রতিযোগী খুঁজে বের করা, যিনি কিনা নিজের প্রেরণা ও অদম্য ইচ্ছাশক্তির মাধ্যমে বিশ্বমঞ্চে বাংলাদেশের মাইলফলক স্থাপন করতে সক্ষম হবেন। ইতিমধ্যেই প্রায় ৫ হাজার প্রতিযোগীর আবেদন জমা পড়েছে বলেও জানান আয়োজক।সংবাদ সম্মেলনে অন্তর শোবিজের পক্ষে দাবি করা হয়, আপাতত পরপর তিনবার ‘মিস্টার ওয়ার্ল্ড’-এর বিশ্বমঞ্চে অংশগ্রহণ করতে পারবে বাংলাদেশ। এবারের প্রতিযোগিতায় কারা বিচারক থাকবেন, শিগগির বিস্তারিত জানানো হবে বলে জানান স্বপন চৌধুরী।

    ১৯৯৬ সালে শুরু হয় পুরুষদের জন্য আয়োজিত বিশ্বের সবচেয়ে বড় সৌন্দর্য প্রতিযোগিতা। প্রতিযোগিতার আয়োজন করে আসছে লন্ডনভিত্তিক সংস্থা মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন। প্রতি দুই বছর পরপর আয়োজিত হয় ‘মিস্টার ওয়ার্ল্ড’। সর্বশেষ যিনি মিস্টার ওয়ার্ল্ড খেতাব পেয়েছেন তিনি ভারতের হায়দরাবাদের রোহিত খানদেওয়াল।

    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এক্সপোজার লিমিটেড লাইসেন্সিং অ্যান্ড কমপ্লায়েন্স ডিরেক্টর রেজাউল করিম, সিওও সজীব রশিদ ও ইভেন্ট ডিরেক্টর কিষাণ ভুঁইয়া।
    সূত্র: প্রথমআলো

    Comments

    comments